সৌদি আরব এখন কয়টা বাজে

সৌদি আরব এ এখন সময় Saudi Arabia Time
Loading time...
সৌদি আরবের সময়, যা সাধারণত সৌদি আরব সময় (Saudi Arabia Time বা AST) নামে পরিচিত, GMT+3 সময় অঞ্চলের অধীনে আসে। সৌদি আরব সময়ে কোন মরশুমের পরিবর্তন হয় না, অর্থাৎ দিন রাতের সময় পরিবর্তনের জন্য ডেলাইট সেভিংস টাইম (DST) ব্যবহার করা হয় না। এছাড়া, সৌদি আরবের সময়ের সাথে তুলনা করলে, বাংলাদেশ সময় (BST) সাধারণত সৌদি আরব সময়ের ৩ ঘণ্টা আগে থাকে। যদি আপনি সৌদি আরবের সময় বা তার সাথে সম্পর্কিত কোন তথ্য জানতে চান, আমি সাহায্য করতে প্রস্তুত।

সৌদি আর বাংলাদেশের সময়ের ব্যবধান

 সৌদি আরব এবং বাংলাদেশের সময়ের মধ্যে ৩ ঘণ্টার পার্থক্য রয়েছে। এই পার্থক্য সময় অঞ্চলের কারণে হয়।

সৌদি আরব সময় (Saudi Arabia Time বা AST) সৌদি আরব GMT+3 সময় অঞ্চলে অবস্থান করে। এই সময় অঞ্চলটি গ্রীনউইচ মান সময় (GMT) থেকে ৩ ঘণ্টা এগিয়ে।

বাংলাদেশ সময় (Bangladesh Standard Time বা BST)  বাংলাদেশ GMT+6 সময় অঞ্চলে অবস্থান করে। এটি গ্রীনউইচ মান সময় (GMT) থেকে ৬ ঘণ্টা এগিয়ে।

এর ফলে, সৌদি আরবের সময় বাংলাদেশ সময় থেকে ৩ ঘণ্টা পিছিয়ে থাকে। উদাহরণস্বরূপ, যদি সৌদি আরবে সকাল ৯টা হয়, তবে বাংলাদেশে দুপুর ১২টা হবে। এই সময়ের পার্থক্য সারা বছর ধরে একই থাকে কারণ এই দুই দেশেই ডেলাইট সেভিংস টাইম (DST) ব্যবহৃত হয় না।

সৌদি আরব আর বাংলাদেশের সময়ের পার্থক্য

সৌদি আরব এবং বাংলাদেশের সময়ের মধ্যে ৩ ঘণ্টার পার্থক্য রয়েছে। 

সৌদি আরবে এখন রাত না দিন

সৌদি আরবের বর্তমান সময় নির্ধারণ করতে হলে আপনাকে প্রথমে সেই সময়ের নির্ভর করতে হবে যখন আপনি প্রশ্নটি করেছেন এবং আপনার বর্তমান সময় থেকে সৌদি আরবের সময়ের পার্থক্য যোগ করতে হবে। আপনি যদি এখন বাংলাদেশে দিন বা রাতের যে কোনো সময়ে থাকেন, তাহলে সৌদি আরবে তিন ঘণ্টা পিছিয়ে রয়েছে।

যদি এখন বাংলাদেশে সকাল ৯টা হয়, তাহলে সৌদি আরবে সকাল ৬টা। যদি এখন বাংলাদেশে রাত ৯টা হয়, তাহলে সৌদি আরবে সন্ধ্যা ৬টা। তাই আপনার বর্তমান সময় অনুসারে আপনি সৌদি আরবের দিন বা রাত নির্ধারণ করতে পারেন।
Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url