কাতারের আইডি অনলাইনে চেক সহজ নিয়ম Qatar ID card online check

আজকের পোস্টে কীভাবে কাতার আইডি চেক করবেন তা শিখুন। মাঝে মাঝে আমরা যারা কাতারে থাকি আমাদের কাতার আইডি চেক করতে হয়। কিন্তু আমরা চিন্তিত কারণ আমরা আইডি চেকের সঠিক নিয়ম জানি না। তাদের জন্য আজকের পোস্টে এই পোস্টে অনলাইনে কাতার আইডি চেক করার নিয়ম বিস্তারিত জানানোর চেষ্টা করা হবে।



আপনারা যারা কফিল বা কোম্পানী ভিসায় কাতারে কাজ করছেন, আপনার আইডি আছে। কিন্তু কোম্পানি বা কফিল আইডি কার্ড দিচ্ছে না। অথবা আপনার আইডি তৈরি হয়েছে কিনা বুঝতে পারছেন না। তারা চাইলে এই পোস্ট অনুসরণ করে অনলাইনে কাতার আইডি চেক করতে পারেন।

কাতার আইডি চেক করার সহজ নিয়ম

কাতার আইডি অনলাইনে চেক করতে প্রথমে আপনার ফোনের ইন্টারনেট সংযোগ চালু করুন। তারপর আপনার ফোন বা কম্পিউটারে গুগল ক্রোম বা যেকোনো ব্রাউজার খুলুন। সার্চ বারে MOI Qatar লিখে সার্চ করুন। তারপর সার্চ রেজাল্টে প্রথম ওয়েবসাইট লিখুন 'MOI Qatar- Visa Inquiry & Printing'। এছাড়াও সার্চ বারে চাইলে



https://portal.moi.gov.qa

ওয়েবসাইটে প্রবেশ করার পর, প্রথমে ব্রাউজারের 3 ডটে ক্লিক করুন এবং ডেস্কটপ সাইট চালু করুন। তারপর মোবাইল থেকে সাইটের সব অপশন দেখতে পারবেন।

সাইটের আরবি লেখাগুলো বুঝতে সমস্যা হলে উপরে থেকে ইংরেজি অপশনে ক্লিক করুন এবং সব লেখা ইংরেজিতে অনুবাদ করুন। ওয়েবসাইটে সরাসরি যেতে এখানে ক্লিক করুন.

এখন মেনু অপশন থেকে 'Inquiries' অপশনে ক্লিক করুন।

এরপর আরেকটি পেজ আসবে সেখান থেকে বাম পাশে Others Inquiries অপশনে ক্লিক করুন।

একটি নতুন পেজ খুলবে। এখন অফিসিয়াল ডকুমেন্টে ক্লিক করুন।

তাহলে আপনার সামনে একটি ফর্ম খুলবে।

এখন QID নম্বর ফিল্ডে আপনার পুরানো আইডি নম্বর রাখুন এবং নীচে থেকে ক্যাপচা পূরণ করুন এবং নীচে থেকে অনুসন্ধান বিকল্পে ক্লিক করুন।

তারপর আপনি অবিলম্বে তথ্য এবং মেয়াদ শেষ হওয়ার তারিখ সহ আপনার কাতার আইডি বিশদ দেখতে পাবেন। আপনার যদি ড্রাইভিং লাইসেন্স থাকে তবে আপনি সেই তথ্যও দেখতে পারেন।
Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url