সৌদি আরবের কোম্পানি নাম ও ভিসা বেতন কত

সৌদি আরব, একটি ধনী এবং প্রগতিশীল রাষ্ট্র হিসাবে, বিশ্বের বাণিজ্য ও শিল্পে একটি অনন্য অবস্থান দখল করে আছে। এর অর্থনীতির মূল চালিকা শক্তি হল এর তেল ও গ্যাসের বিশাল মজুদ, যা বৈশ্বিক শক্তির চাহিদা মেটাতে অবিচ্ছেদ্য ভূমিকা পালন করে। যাইহোক, সম্প্রতি সৌদি সরকার 'ভিশন 2030' প্রকল্পের মাধ্যমে তার অর্থনৈতিক কাঠামোকে আরও বহুমুখী এবং টেকসই করতে চাইছে, যা বিদেশী কর্মী ও বিনিয়োগের প্রবাহ বাড়িয়েছে।



মধ্যপ্রাচ্যের বাজারে চাকরিদাতাদের জন্য সৌদি আরব দীর্ঘদিন ধরেই একটি আকর্ষণীয় গন্তব্য। এই প্রবণতা 2024 সালেও অব্যাহত থাকবে। সৌদি আরবের বিভিন্ন কোম্পানি নিয়মিত দক্ষ ও দক্ষ কর্মী নিয়োগের জন্য বিদেশ থেকে কর্মী নিয়োগ করে থাকে

শিল্প ও শ্রমিকদের দাবি বা চাহিদা

সৌদি আরবের শিল্প খাতে ক্রমাগত প্রবৃদ্ধি সত্ত্বেও, দেশটিতে শ্রমের ঘাটতি অব্যাহত রয়েছে। এ চ্যালেঞ্জ মোকাবিলায় বিভিন্ন দেশ থেকে শ্রমিক আমদানির হার বেড়েছে। বিশেষ করে বাংলাদেশ থেকে অনেকেই সৌদি আরবের শিল্পে কাজ করতে যাচ্ছেন, যা উভয় দেশের জন্যই লাভজনক।

সৌদি আরবের কোম্পানি নাম

নির্মাণ:

সৌদি বিনলাদিন গ্রুপ (Saudi Binladin Group)
আল-রাজি গ্রুপ (Al Rajhi Group)
আল-কাফ কোম্পানি (Al Kifah Company)
সৌদি আরামকো (Saudi Aramco)
দার আল-হ্যান্ডাসাহ (Dar Al-Handasah)

তেল ও গ্যাস:

সৌদি আরামকো (Saudi Aramco)
সৌদি বেসিন (Saudi Basic Industries Corporation)
সাবিক (SABIC)
আরামকো জিডিসি (Aramco Gas & Chemicals)
সৌদি লুব্রিকেন্ট কোম্পানি (Saudi Lubricant Company)

টেলিকম: 


মোবাইলি (Mobily)
এতিসালাত (Etihad Etisalat)
STC (Saudi Telecom Company)
Zain KSA
Batelco

ব্যাংকিং ও আর্থিক:

সৌদি ন্যাশনাল ব্যাংক (SNB)
আল-রাজি ব্যাংক (Al Rajhi Bank)
Samba Financial Group
National Commercial Bank (NCB)
Riyad Bank

খুচরা:

"সৌদি পোস্ট (Saudi Post)
Savola Group
Alhokair Group
Fawaz Alhokair Group
Abdullah Al Othaim Markets"

স্বাস্থ্যসেবা:

King Faisal Specialist Hospital & Research Centre
King Abdulaziz Medical City
Dr. Soliman Fakeeh Hospital
Saudi German Hospital
Riyadh Care Hospital

বিমান পরিবহন:

Saudia (Saudi Arabian Airlines)
Flynas
Air Arabia
Flyadeal
Sama Airlines

সৌদি আরব কোম্পানির ভিসার খরচ


আপনি যদি সৌদি আরবে কাজ করতে চান তবে একটি বৈধ এবং সঠিক কোম্পানির ভিসা পাওয়া অপরিহার্য। খরচের বিষয়ে, একটি এজেন্সি বা ব্রোকারের মাধ্যমে ভিসা প্রক্রিয়াকরণে প্রায় 4 থেকে 6 লাখ টাকা খরচ হতে পারে। তবে সাধারণত অনেক কম খরচে সরকারি ব্যবস্থার মাধ্যমে ভিসা পাওয়া সম্ভব।

  'বলদিয়া' কোম্পানি সৌদি আরবে একটি জনপ্রিয় নাম, সরকারি ও বেসরকারি উভয় ক্ষেত্রেই সেবা প্রদান করে। এ খাতে কাজের জন্য বিদেশি শ্রমিকদের খরচ হয় প্রায় ৫ থেকে ৬ লাখ টাকা। তবে এখানে কাজ করার সময় শ্রমিকরা ভালো বেতনের পাশাপাশি বিভিন্ন সুবিধা ভোগ করতে পারে।

সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত


সৌদি আরবে কাজের পরিবেশ এবং বেতন কাঠামো মূলত আপনার অভিজ্ঞতা, দক্ষতা এবং কাজের ধরনের উপর নির্ভর করে। এখানে বেতনের পরিসর সাধারণত 30 হাজার থেকে 70 হাজার টাকার মধ্যে, তবে উচ্চতর দক্ষতা এবং অভিজ্ঞতা সম্পন্ন কর্মীরা আরও বেশি উপার্জন করতে পারেন।

সৌদি আরবে চাকরি খুঁজতে যাওয়ার আগে, একজনকে সঠিক তথ্য এবং প্রস্তুতি দিয়ে নিজেকে সজ্জিত করা উচিত। সঠিক কোম্পানি খুঁজে বের করা, বৈধ ভিসা প্রক্রিয়া, খরচের হিসাব এবং কাজের পরিবেশ সম্পর্কে স্পষ্ট ধারণা থাকা গুরুত্বপূর্ণ। সঠিক পদক্ষেপ এবং সতর্কতা অনুসরণ করে, আপনি সৌদি আরবে শিল্পে একটি সফল ক্যারিয়ার গড়তে পারেন।
Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url