সৌদি আরবের zain সিমের নাম্বার কিভাবে বের করে | জেইন সিমের নাম্বার চেক

প্রতি বছর বাংলাদেশ থেকে হাজার হাজার হজযাত্রী হজ বা কাজের জন্য সৌদি আরব যান। ২০২৩ সালে হজযাত্রীর সংখ্যা বেড়ে দাঁড়ায় ১২৭ হাজার ১৯৮ জন। তা ছাড়া প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক বাংলাদেশি সৌদি আরবে বসবাস করেন। সংখ্যার বিচারে, এটি প্রায় 20 লাখ বলে মনে করা হয়।

যখনই বাংলাদেশ থেকে কেউ সৌদি আরবে যান, তিনি প্রথম কাজটি করেন সৌদি আরব থেকে একটি মোবাইল সিম কেনা।



একটি মোবাইল সিম ক্রয় ব্যতীত, ব্যক্তি সৌদি আরবের মধ্যে বা সৌদি আরব থেকে বাংলাদেশে তার পরিবারের সাথে কোনও যোগাযোগ স্থাপন করতে পারবেন না। সৌদি আরবের সিম কেনা খুবই সহজ। একজন ব্যক্তি সহজেই বিমানবন্দর থেকে তার পছন্দের সিম কার্ড কিনতে পারবেন।

সৌদি আরবে জাইন কোম্পানির সিম খুবই জনপ্রিয়। বাংলাদেশ থেকে যারা হজ বা কাজের জন্য সৌদি আরবে যান তারা প্রায়ই এই জাইন কোম্পানি থেকে সিম কেনেন। অনেক সময় দেখা যায় সিম কেনার পর ব্যবহারকারী সিম নম্বর ভুলে যেতে পারেন। এমতাবস্থায় ব্যবহারকারীর সিম নম্বর পরীক্ষা করা খুবই প্রয়োজন হয়ে পড়ে। আজকের আর্টিকেলে আমরা বিস্তারিত আলোচনা করব কিভাবে সৌদি আরবে জাইন বা জাইন সিম নম্বর চেক করতে হয়।

টেক্সট মেসেজ পাঠানোর কিভাবে


ব্যবহারকারী যদি একটি কোড ডায়াল করার জন্য একটি পাঠ্য বার্তা পাঠাতে পছন্দ করেন তবে চিন্তা করবেন না৷ কারণ জৈন কোম্পানি তাদের মোবাইল সিম নম্বর চেক করতে টেক্সট মেসেজ পাঠানোর পদ্ধতি ছেড়ে দিয়েছে। এর জন্য, ব্যবহারকারীকে তার মোবাইল ফোন থেকে 700123 নম্বরে একটি ফাঁকা বার্তা পাঠাতে হবে। ফিরতি বার্তায় ব্যবহারকারী জৈন মোবাইল নম্বর সহ একটি বার্তা পাবেন।

ইউএসএসডি কোড ব্যবহার


বাংলাদেশি সিম অপারেটরদের মতো সৌদি আরবে zain কোম্পানির সিম নম্বর চেক করার সবচেয়ে সহজ উপায় হল একটি USSD কোড ডায়াল করা। প্রথমে ব্যবহারকারীকে তার জেইন সিম তার মোবাইল ফোনে সংযুক্ত করতে হবে। এরপর মোবাইল থেকে *144# ডায়াল করলে মোবাইলের স্ক্রিনে একটি পপ আপ মেসেজ আসবে। সেই পপ আপ মেসেজে ব্যবহারকারী তার জেইন সিম নম্বর পাবেন।

ব্যবহারকারী জেইন সিম নম্বর জানতে আরও একটি কোড ডায়াল করতে পারেন। আগের পদ্ধতির মতো ব্যবহারকারী চাইলে *23# ডায়াল করতে পারেন। এই কোডটি ডায়াল করলে ব্যবহারকারীর মোবাইল স্ক্রিনে একটি বার্তা প্রদর্শিত হবে। সেই বার্তায় ব্যবহারকারী তার zain সিম নম্বর পাবেন।

ব্যবহারকারী এই তিনটি উপায়ের যে কোনো একটিতে তার জেইন মোবাইল নম্বর চেক করতে পারেন। সৌদি আরবে zain কোম্পানির সিম নম্বর চেক করার উপায়

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url