সৌদি আরবে STC সিমের নাম্বার কিভাবে বের করে

প্রবাসী বাঙালি বসবাসের দিক থেকে সৌদি আরব অন্য সব দেশের চেয়ে অনেক এগিয়ে। অনেক বাঙালি তাদের জীবনযাত্রার মান উন্নত করতে এবং তাদের পরিবারকে আর্থিক স্থিতিশীলতা দেওয়ার জন্য বাংলাদেশ থেকে সৌদি আরবে পাড়ি জমায়। এছাড়া প্রতি বছর হজের সময় বাংলাদেশ থেকে বহু মানুষ হজের উদ্দেশ্যে সৌদি আরব যান। শুধু হজ নয়, উমরার জন্যও অনেকে সৌদি আরবে যান।

একটি নতুন দেশে যাওয়ার সময়, আপনার প্রথমে যে জিনিসটি প্রয়োজন তা হল একটি মোবাইল সিম কার্ড৷ সিম কার্ড ছাড়া পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ স্থাপন করা যায় না। সৌদি আরবে মোবাইল সিম কেনা খুবই সহজ। যে কেউ প্রয়োজনীয় তথ্য প্রদান করে বিমানবন্দর থেকে একটি সিম কার্ড কিনতে পারেন।


সৌদি আরবের সৌদি টেলিকমিউনিকেশন কোম্পানি বা এসটিসি সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে তাদের মোবাইল নেটওয়ার্ক সেবা দিয়ে আসছে। বাংলাদেশ থেকে যারা সৌদি আরবে যান তারা প্রায়ই এই STC কোম্পানি থেকে সিম কেনেন। বেশিরভাগ সময় ব্যবহারকারীরা নতুন নম্বর পরিচালনা করার কারণে তাদের সিম নম্বর ভুলে যান। আজকের আর্টিকেলে আমরা সৌদি আরবে STC কোম্পানির সিমের মোবাইল নম্বর কিভাবে চেক করতে হয় তা নিয়ে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি আপনার STC সিম নম্বরটি ভুলে গিয়ে থাকেন তাহলে নিচে বর্ণিত 4টি পদ্ধতির যেকোনো একটি ব্যবহার করে আপনি আপনার সিম নম্বর পেতে পারেন।

হেল্প লাইনে কল করে

সৌদি আরবে আপনার STC সিম নম্বর চেক করার একটি উপায় হল হেল্পলাইনে কল করা। আপনি হেল্প লাইনে কল করে গ্রাহক পরিষেবা প্রতিনিধির সাথে কথা বলে আপনার নম্বর সংগ্রহ করতে পারেন। 900 ডায়াল করুন এবং একটি STC গ্রাহক পরিষেবা প্রতিনিধির সাথে কথা বলতে নীচের নম্বরটি টিপুন৷

1 টিপে আপনার মোবাইল নম্বর শুনুন। প্রযুক্তিগত সহায়তা বা অভিযোগের জন্য 9 টিপুন। আপনি 2 বা 6 টিপেও একটি অভিযোগ জমা দিতে পারেন।

ফোন করার অনুরোধ জানিয়ে

যদি আপনার ফোনের ব্যালেন্স কম থাকে তাহলে আপনি এই সিম ব্যবহার করে আপনার পরিবার বা বন্ধুদের যারা সৌদি আরবে অবস্থান করছেন তাদের ফোন করার অনুরোধ করতে পারেন। এই পদ্ধতি অবলম্বন করলে, আপনার অনুরোধ করা নম্বরে আপনার মোবাইল নম্বর সম্বলিত একটি বার্তা পাঠানো হবে। সেখান থেকে আপনি আপনার STC সিম নম্বর সংগ্রহ করতে পারেন।

 আপনার STC সিম থেকে বিনামূল্যে "দয়া করে আমাকে কল করুন" SMS পাঠাতে ডায়াল করুন *177*আপনার পছন্দের নম্বর#। আপনার STC সিম থেকে প্রতিদিন সর্বাধিক 10টি "দয়া করে আমাকে কল করুন" বার্তা পাঠানো যেতে পারে।

একটি কোড ডায়াল করে

নম্বর চেক করার সবচেয়ে সহজ উপায় হল কোড ডায়াল করা। আপনার মোবাইলে STC সিম যোগ করুন এবং এই কোড নম্বর ডায়াল করুন *150#। এখন ইংরেজি ভাষা নির্বাচন করতে "2" পাঠান। সাথে সাথে একটি পপ আপ মেসেজ আসবে যেখানে আপনার STC সিম মোবাইল নম্বর লেখা থাকবে।

CITC website 

আপনি যদি সৌদি আরবে একজন ইকামা কার্ড ধারক হন এবং আপনার STC সিমটি সেই কার্ডের মাধ্যমে কেনা হয়, তাহলে আপনি CITC ওয়েবসাইটে গিয়ে আপনার ইকামা কার্ডের অন্তর্ভুক্ত সিম নম্বরগুলি পরীক্ষা করতে পারেন৷

 এছাড়াও আপনি mySTC অ্যাপ্লিকেশন থেকে আপনার STC কোম্পানির সিম নম্বর পাবেন। এর জন্য আপনাকে আপনার ফোনে mySTC অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। এই অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র নম্বর পেতে সাহায্য করে না। আপনি এই mySTC অ্যাপ থেকে আপনার STC সিমের জন্য সমস্ত অফার সম্পর্কে বিশদ বিবরণ পেতে পারেন।

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url