সৌদি আরবে মোবাইলি সিম নম্বর কিভাবে চেক করবেন

বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার মানুষ হজ বা কাজের উদ্দেশ্যে সৌদি আরবে যান। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির সংখ্যা তুলনামূলকভাবে বেশি বলা চলে।

আমাদের দেশের লোকেরা যখন হজ বা কাজের উদ্দেশ্যে সৌদি আরবে যায়, তখন সৌদি আরবের ভিতরে বা বাংলাদেশে বসবাসরত তাদের আত্মীয়দের সাথে কথা বলার জন্য তাদের একটি মোবাইল সিম কার্ডের প্রয়োজন হয়। সৌদি আরবে কোন সিম সবচেয়ে ভালো তা নিয়ে আমাদের সাইটে একটি পোস্টও রয়েছে, যা আপনাকে অবশ্যই পড়তে হবে।



সৌদি আরবে সিম কার্ড কেনা খুবই সহজ এবং দ্রুত। সৌদি আরবে সিম কার্ডের মধ্যে মোবিলি সিম কোম্পানি খুবই জনপ্রিয়। অনেক সময় ব্যবহারকারীরা সিম কার্ড কেনার পরেও সিম কার্ড নম্বর জানেন না। অথবা তারা তাদের নিজস্ব সিম কার্ড নম্বর ভুলে যেতে পারে।

সৌদি আরবে মোবাইল সিম কার্ড ফোন নম্বর চেক করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানব। আপনি যদি সৌদি আরবে একটি মোবাইল সিম কিনে থাকেন এবং আপনার সিম নম্বর না থাকে তবে আপনি বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে আপনার সিম নম্বর খুঁজে পেতে পারেন।

CITC ওয়েবসাইটের মাধ্যমে

আপনি আপনার মোবাইল সিম নম্বর চেক করতে CITC ওয়েবসাইটের সাহায্য নিতে পারেন। আপনি এই CITC ওয়েবসাইটের "মাই নম্বর সার্ভিস" বিকল্পে গিয়ে আপনার ইকামা নম্বরের অধীনে কত নম্বর নিবন্ধিত আছে তা জানতে পারেন। তবে যেসব বাঙালি হজের উদ্দেশ্যে সৌদি আরবে গেছেন, তাদের ইকামা নম্বর না থাকায় তারা এই পদ্ধতি ব্যবহার করতে পারবেন না।

USSD কোড ব্যবহার করে


একটি মোবাইল নম্বর চেক করার সবচেয়ে সহজ উপায় হল একটি কোড ডায়াল করা। আপনার মোবাইলের সাথে আপনার সিম কার্ড সংযোগ করার পরে আপনি শুধুমাত্র *222# ডায়াল করে আপনার মোবাইলের স্ক্রিনে আপনার মোবাইল নম্বর দেখতে পাবেন। কোড ডায়াল করার জন্য আপনাকে কোনো চার্জ দিতে হবে না।

টেক্সট মেসেজ পাঠিয়ে

আপনি আপনার মোবাইল সিম নম্বর চেক করতে একটি SMS পাঠাতে পারেন। আপনি যদি মেসেজে শুধুমাত্র "1" লিখে 1411 নম্বরে পাঠান, তাহলে আপনি মোবাইল কোম্পানি থেকে অবিলম্বে একটি ফিরতি বার্তা পাবেন। মোবাইল কোম্পানি সেই মেসেজে আপনার মোবাইল সিম নম্বর দেবে।

কাস্টমার কেয়ার সেন্টারে ফোন করে


এই পদ্ধতিগুলি ছাড়াও, আপনি মোবাইল সিম অপারেটরের নিজস্ব কাস্টমার কেয়ার নম্বরে কল করে আপনার সিম নম্বর জানতে পারেন। মোবাইল সিম অপারেটরের কাস্টমার কেয়ারে কল করার জন্য আপনাকে 1100 নম্বর ডায়াল করতে হবে।

আপনি মোবাইল সিম নম্বর চেক করতে এই পদ্ধতিগুলির যেকোনো একটি ব্যবহার করতে পারেন। কিভাবে মোবাইলের সিম নাম্বার চেক করবেন
Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url