মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম

 অনেক নারী-পুরুষ ব্রণের সমস্যায় ভোগেন। বিশেষ করে টিনেজারদের ক্ষেত্রে ব্রণের সমস্যা বেশি দেখা যায়। অতিরিক্ত ব্রণের কারণে অনেকের মুখে কালো দাগ পড়ে।

আর কখনও কখনও ব্রণ সেরে যাওয়ার পরও মুখের ওই জায়গাগুলো গর্ত হয়ে যায়।  এতে মুখের সৌন্দর্য অনেকটাই কমে যায়।  ব্রণের দাগ দূর করতে আপনি নিশ্চয়ই বিভিন্ন পদ্ধতি অনুসরণ করেছেন, কিন্তু ফলাফল শূন্য!


মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম

ব্রণ ত্বকের সৌন্দর্য ও উজ্জ্বলতা নষ্ট করে। এছাড়াও, ব্রণ চলে যায় কিন্তু দাগ এবং দাগ রেখে যায়।  এমনকি ব্রণের কারণে ত্বকে ছোট ছোট গর্ত দেখা দেয়।  এ কারণেই সারা বিশ্বে কমবেশি ব্রণ একটি ভয়ঙ্কর নাম।  তাই বলে কি ব্রণ থেকে মুক্তির কোনো উপায় নেই?  অবশ্যই আছে।


এজন্য ত্বকের সঠিক যত্ন নেওয়া এবং আপনার ত্বকের ধরন অনুযায়ী সঠিক পণ্য নির্বাচন করা প্রয়োজন।  আর এর জন্য চিকিৎসকের পরামর্শ নিতে হবে। এবং আপনাকে আপনার ত্বকের ধরন অনুযায়ী সঠিক পণ্যটি বেছে নিতে হবে।  চলুন জেনে নিই


ব্রণ দূর করার সহজ ও কার্যকরী ক্রিমের নাম-


১• Novaclear Acne Cream - নোভাক্লিয়ার একনি ক্রিম 


তৈলাক্ত, সংমিশ্রণ এবং ব্রণ প্রবণ ত্বকে সবচেয়ে বেশি ব্রণ হয়।  এই সমস্যা সমাধানের জন্য বায়োজেনের রয়েছে নোভাক্লিয়ার অ্যাকনি ক্রিম।  যা ইউরোপীয় ব্র্যান্ডেড এবং চর্মরোগ বিশেষজ্ঞ অনুমোদিত।  এই ক্রিমের সক্রিয় উপাদান হল স্যালিসিলিক অ্যাসিড, প্যানথেনল এবং স্কোয়ালেন।  যা আপনার ত্বকের ব্রণ, অমেধ্য, মেকআপ এবং ময়লা দূর করে।


 স্যালিসিলিক অ্যাসিড ত্বকের এক্সফোলিয়েটর হিসাবে কাজ করে এবং ব্রণ ভাঙতে বাধা দেয়।  প্যানথেনলের অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য ত্বকের জ্বালা, চুলকানি এবং লালচেভাব থেকে মুক্তি দেয়।  আর স্কোয়ালিন ত্বকের হাইড্রেটর হিসেবে কাজ করে।  এছাড়াও, এটিতে ফুলের নির্যাস এবং অন্যান্য ভেষজ উপাদান রয়েছে যা ত্বককে সতেজ, ব্রণমুক্ত এবং উজ্জ্বল রাখে।


2• acnegal -একনিজেল


এই ব্রণের ওষুধটি শুধুমাত্র ১২ বছর বা তার বেশি বয়সীদের দ্বারা ব্যবহার করা যেতে পারে এবং এই ওষুধটি শুধুমাত্র ত্বকে ব্যবহার করা যেতে পারে।  শরীরের অন্য কোথাও ব্যবহার কঠোরভাবে নিষিদ্ধ।


এই ব্রণের প্রতিকারটি শুধুমাত্র ত্বকের সমস্যার জন্যই ব্যবহার করা হয় না, এটি শরীরের বিভিন্ন সংক্রমণ যেমন দাঁতের সংক্রমণ, হাড়ের সংক্রমণ, তলপেটের সংক্রমণের জন্যও ব্যবহার করা যেতে পারে।


  অ্যানিগাল ব্যবহারের নিয়ম:


  • প্রাপ্তবয়স্কদের প্রতিদিন প্রতি 6 ঘন্টা ব্যবহার করা উচিত

  • শিশুদের দিনে তিন থেকে চারবার ব্যবহার করা উচিত

  • ডোজ সংক্রমণের উপর নির্ভর করবে যেমন প্রতি তীব্র সংক্রমণে ১৫০ মিলিগ্রাম।  থেকে ৩০০ মিলিগ্রাম ব্যবহার করা উচিত।


৩• Aclene Plus Gel – অ্যাকলিন ক্রিম


ব্রণ অপসারণের আরেকটি ওষুধ হল অ্যাকলিন প্লাস জেল।  এই ওষুধটি জনপ্রিয় ওষুধ কোম্পানি ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের পণ্য।


আপনি যদি মুখের ব্রণ এবং কালো দাগ অপসারণকারী ক্রিম খুঁজছেন তবে আপনি অ্যাক্লিন প্লাস জেল ব্যবহার করে দেখতে পারেন।  এটি 12 বছর বা তার বেশি বয়সের লোকেদের জন্য একটি মাল্টিটাস্কিং ড্রাগ।  এই ক্রিমটি শুধুমাত্র ত্বকে ব্যবহার করা যেতে পারে এবং ব্রণ চিকিত্সার জন্য ব্যবহার করা উচিত।


৪. Adaben Duo Gel -এডাবেন ডুও জেল


আপনি যদি ব্রণ থেকে মুক্তি পাওয়ার দ্রুত উপায় খুঁজছেন তবে আপনি ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আদাবেন ডুও জেল ব্যবহার করে দেখতে পারেন।  এটি ব্রণ প্রবণ ত্বকের জন্য খুবই উপকারী।


শুধুমাত্র 12 বছর বা তার বেশি বয়সীরা ব্রণ চিকিৎসার জন্য এই জেলটি ব্যবহার করতে পারেন।  এই জেল বা ক্রিম শুধুমাত্র ত্বকে ব্যবহার করা যেতে পারে।


৫. Freshlook -ফ্রেশলুক জেল ক্রিম


ব্রণ দূর করার ওষুধের তালিকায় আমি যে চতুর্থ ওষুধের কথা বলব তা হল ফ্রেশলুক জেল বা ক্রিম।  এটি জিস্কা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের একটি ওষুধ।


যাদের বয়স ১২ বছর বা তার বেশি তারাই ব্রণ চিকিৎসার জন্য এই ওষুধটি ব্যবহার করতে পারেন।  ১২ বছরের কম বয়সী কেউ এটি ব্যবহার করতে পারবে না।


এই ক্রিমটি শুধুমাত্র ব্রণ আক্রান্ত স্থানে ব্যবহার করা উচিত।  এই ক্রিম শরীর স্পর্শ করার জায়গা যেমন চোখ, জিহ্বা বা যোনিতে ব্যবহার করা কঠোরভাবে নিষিদ্ধ।


৬. Nomark gel -নোমার্ক জেল


আমি মুখের ব্রণ এবং কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে বলব, সেটি হল নোমার্ক জেল।  এটি অপশন ইন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের একটি ওষুধ।  প্রতিটি ক্রিম ১০ গ্রাম এবং প্রতিটি ক্রিমের দাম ১৭০ টাকা।

Nomark জেল শুধুমাত্র ১২ বছর বা তার বেশি বয়সীদের জন্য। এটি শুধুমাত্র মুখের ব্রণ এবং কালো দাগের চিকিৎসা জন্য ব্যবহার করা উচিত।

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url