ইনস্টাগ্রাম থেকে টাকা আয় কিভাবে করবেন?

 ইনস্টাগ্রামে reel দেখে সময় কাটানোর দিন চলে গেছে। আপনি ব্যবসায়িক অ্যাকাউন্টে ব্যক্তিগত অ্যাকাউন্ট স্যুইচ করে। প্রতি মাসে বড় অর্থ উপার্জন করতে পারেন। যদিও এই প্ল্যাটফর্মে ইউটিউব বা ফেসবুকের মতো নগদীকরণ কাঠামো নেই, ব্র্যান্ড অংশীদারিত্ব, পণ্য বিক্রয় এবং reel বোনাস থেকে ভাল অর্থ উপার্জনের সুযোগ রয়েছে।

Instagram money


ইনস্টাগ্রামে ব্যবহারকারীর সংখ্যা ধীরে ধীরে বাড়ছে।  এই পরিস্থিতিতে, অনেকে ইনস্টাগ্রামকে উপার্জনের মাধ্যম হিসাবে ব্যবহার করতে চাইছেন।  যে কেউ ইনস্টাগ্রামে একজন বিষয়বস্তু নির্মাতা হিসাবে নতুন তারাও ভাল অর্থ উপার্জন করতে পারেন।


ইনস্টাগ্রামে আয় করা সম্ভব হলেও, কীভাবে এবং কত টাকা আয় করা যায় তা অনেকেই জানেন না।  অনেকেই ভাবছেন ইনস্টাগ্রামে কতজন ফলোয়ার উপার্জন করতে পারে।


Instagram Influencer Category?


১. ১K থেকে ১০K অনুসরণকারী - ন্যানো প্রভাবশালী

২. ১০K থেকে ১ লক্ষ ফলোয়ার - মাইক্রো ইনফ্লুয়েন্সার

৩. ১ লাখ থেকে ১০ লাখ ফলোয়ার - ম্যাক্রো ইনফ্লুয়েন্সার

৪. ১০ লাখেরও বেশি ফলোয়ার - মেগা বা সেলিব্রিটি প্রভাবশালী


ইনস্টাগ্রাম থেকে টাকা করার উপায়? 


Brand Partnerships -

এক পরিসংখ্যান অনুযায়ী, ১০ এর মধ্যে ৭ জন মানুষ সোশ্যাল কেনায় ভরসা করে প্রোডাক্টের জন্য।  তাই তথ্য সংস্থান ইনফ্লুয়েন্সারদের সাথে অংশ নার্শিপ করে সেই পণ্যের প্রচার চালায়।  এই ক্ষেত্রে সবচেয়ে বেশি আয় করতে পারেন মাইক্রোসফট, ম্যাক্রো এবং মেগা ইনফ্লুয়েন্সার।



স্বাস্থ্য, ফিটনেস, ভ্রমণ, ফ্যাশন, ব্যবসা, বিলাসিতা ইত্যাদি ক্যাটাগরিতে সবচেয়ে বেশি আয় করা যায়।  একটি সমীক্ষায়, ৪২ শতাংশ প্রভাবশালী বলেছেন যে তারা প্রতি পোস্ট বা রিল প্রতি $200-400 চার্জ করে।


Product sales -

কারো যদি নিজের ব্যবসা থাকে তাহলে সে ইনস্টাগ্রামে সেই পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করতে পারে।  এক্ষেত্রে মনে রাখতে হবে দর্শকদের প্রোফাইলের সঙ্গে যুক্ত রাখতে হবে।  এর জন্য অ্যাকাউন্ট থেকে নিয়মিত পোস্ট ও রিল আপলোড করতে হবে।


Instagram bonus -

একটি নির্দিষ্ট সংখ্যক ফলোয়ার অতিক্রম করার পরে অ্যাকাউন্টগুলি নগদীকরণ করা যেতে পারে।  সম্প্রতি ইনস্টাগ্রাম বেশ কিছু নির্মাতাদের জন্য ইনস্টাগ্রাম রিলস বোনাস হিসাবে ১০ হাজার ডলার বরাদ্দ করেছে।  এই অ্যাপটি আকর্ষণীয় রিল আপলোড করে প্রতি মাসে ১.৪ লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করার সুযোগ দেয়।


ইনস্টাগ্রাম কত টাকা উপার্জন করা যায়?

একাধিক রিপোর্ট অনুসারে, ন্যানো প্রভাবশালীরা প্রতি পোস্টে ৪ থেকে ১৬ হাজার টাকা আয় করতে পারে।  মাইক্রো ইনফ্লুয়ার্স ১৬,০০০ থেকে ৩০,০০০ টাকা প্রতি পোস্ট।  ম্যাক্রো ইনফ্লুয়েন্সার প্রতি পোস্টে ৩৫,০০০ থেকে ৬০,০০০ টাকা এবং মেগা ইনফ্লুয়েন্সার প্রতি পোস্টে ১ লাখ টাকার বেশি।

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url