ইমু থেকে কিভাবে টাকা উপার্জন করা যায় ২০২৪

ইমু একটি বাংলা শব্দ, যা সাধারণভাবে "মেসেজ" বা "বার্তা" অথবা "ইনফরমেশন" এর সংক্ষেপ হিসেবে ব্যবহৃত হয়। এটি অনুভূতি, মত, বা কোনো তথ্য ভাগ করতে ব্যবহৃত হতে পারে, এমনকি সাধারিত আলাপের ক্ষেত্রেও। "ইমু" এই শব্দটি মোবাইল মেসেজিং অ্যাপস, মোবাইল কমিউনিকেশনের জনপ্রিয় অ্যাপসের মধ্যে একটি।

imo

ইমু অ্যাপস মোবাইল কমিউনিকেশনের জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন, যা বিভিন্ন কাজে ব্যবহৃত হয়। এটি মূলত মেসেজিং, ভয়েস কল, এবং ভিডিও কলের জন্য ব্যবহৃত হয়।


মেসেজিং ইমু মেসেঞ্জার ব্যবহার করে আপনি আপনার যোগাযোগের সাথীদের সাথে মেসেজ করতে পারবেন। এটি টেক্সট, ইমোজি, অথবা মিডিয়া ফাইল শেয়ার করতে অনুমতি দেয়।


ভয়েস কল ইমু দিয়ে আপনি ভয়েস কল করতে পারবেন, অর্থাৎ মৌখিক যোগাযোগ করতে পারবেন।


ভিডিও কল ইমু একটি অত্যাধুনিক সুবিধা হিসেবে ভিডিও কলের সুযোগ প্রদান করে, যাতে আপনি অন্যদের সাথে ভিডিও কথা বলতে পারবেন।


গ্রুপ চ্যাট ইমু ব্যবহার করে আপনি বন্ধুবান্ধবীরা বা কর্মসংস্থানের সদস্যদের সাথে গ্রুপ চ্যাট করতে পারবেন।


অসরল যোগাযোগ ইমু কাজে লাগানো যায় অসরল যোগাযোগের জন্য, যেখানে ইন্টারনেট সংযোগ থাকতে হয়।


ইমু একটি ব্যবহারকারী-বন্ধুত্বপূর্ণ মোবাইল এ্যাপস, যা সহজেই যোগাযোগ করতে সাহায্য করে।


ইমুতে মূলত ৪টি উপায়ে আয় করে থাকে, আমরা সেগুলো ধাপে ধাপে জানবো।


১. ডেটা সেলিং (Data Selling)

ইমো কোম্পানির আয়ের প্রথম উপায় হল ডেটা বিক্রি।  তারা আমাদের কাছ থেকে অবস্থান, চ্যাটের ইতিহাস, আইপি ঠিকানা, অবস্থান, কুকিজ, কল লগ ডেটা বিভিন্ন তৃতীয় পক্ষের কোম্পানির কাছে বিক্রি করে আয় তৈরি করে।


২. প্রিমিয়াম পরিষেবা (premium Services)

যদিও আমরা IMO-তে বিনামূল্যে পরিষেবা ব্যবহার করি কিন্তু তারা একটি প্রিমিয়াম পরিষেবা প্রদান করে।  আপনি যদি টাকা দিয়ে imo কিনে ব্যবহার করেন, তাহলে imo ব্যবহার করার সময় যে বিজ্ঞাপনগুলো দেখা যায় সেগুলো আর আপনাকে দেখানো হবে না।  এছাড়াও, আপনি 25 জিবি ক্লাউড স্টোরেজ পাবেন।  যেখানে ইচ্ছে মত ফাইল রাখতে পারবেন।


৩. বিজ্ঞাপন (Advertisements)

যেহেতু আমরা টাকা দিয়ে imo অ্যাপ কিনে ব্যবহার করি না, তাই তারা বিজ্ঞাপন যোগ করে।  এই বিজ্ঞাপনগুলি থেকে তারা প্রচুর অর্থ উপার্জন করে।  তারা বিভিন্ন থার্ড পার্টি কোম্পানির মাধ্যমে বিজ্ঞাপন দেয়।


৪. অ্যাপ ক্রয় মধ্যে (In App Purchase)

এই বৈশিষ্ট্যের মাধ্যমে একজন গ্রাহক কোম্পানি থেকে হীরা কিনতে পারবেন যা বিভিন্ন প্রিমিয়াম স্টিকার কিনতে ব্যবহার করা যেতে পারে।


ইমু একটি মেসেজিং এপ, যা আপনাদের মধ্যে সাধারিত যোগাযোগ করার জন্য ব্যবহৃত হয় এবং এটি সাধারণভাবে ইনকাম উৎপন্ন করার জন্য নয়। এটি একটি ব্যক্তিগত বা পেশাদার প্রয়োজনীয়তা বা উদ্দীপনার একটি মাধ্যম।


কিছু লোক একটি পেশাদার ভাবে ইনকাম করতে পারে যেমন ইমু এপ ব্যবহার করে কিছু অনুষ্ঠান, উপকারিতা, বা বিজ্ঞানানুষ্ঠান সাজানো সম্মেলনে। তাদের ইনকাম হতে পারে আসবে আসল বা ভার্চুয়াল ইভেন্ট থেকে, যেমন অনলাইন ক্লাস, ওয়েবিনার, বা কোনও অনলাইন প্রোগ্রামে।


সাধারিতভাবে, ইমু মেসেজিং এপ ব্যবহার করে ইনকাম উৎপন্ন করার বিশেষ একটি পদ্ধতি নেই। আপনি যদি অনলাইনে আপনার কাজে অগ্রগতি করতে চান, তার জন্য আপনাকে একটি পেশা বা প্রয়োজনীয় কৌশল অর্জন করতে হবে।

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url