imo - ইমুতে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবেন?

 আমাদের মধ্যে অনেকেই আছেন যারা কাউকে ইমুতে ব্লক করার পর ইমু আনব্লক করতে জানেন না। এবং আপনি যদি ইমু ব্লক কিভাবে খুলতে হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য না জানেন, তাহলে আপনি এই নিবন্ধটির মাধ্যমে এটি সম্পর্কে জানতে পারেন।

imo

ইমু ব্লক কি?

কেউ আপনাকে বিরক্ত করলে বা আপনি যদি না জানেন যে আপনাকে মেসেজ বা কল পাঠাতে থাকে তাহলে আপনাকে ব্লক করার জন্য ইমুর এই ব্লক সিস্টেম রয়েছে।


আপনি যদি কাউকে ইমুতে একবার ব্লক করেন তবে সেই ব্যক্তি আপনাকে আর বিরক্ত করতে পারবে না।  এই ক্ষেত্রে, আপনি আবার আনব্লক করলে, সেই ব্যক্তি আপনাকে মেসেজ করতে বা কল করতে পারবে।


কিভাবে ইমু ব্লক খুলবেন?

প্রথমে এই অ্যাপে যে অ্যাকাউন্ট দিয়ে ব্লক খুলতে চান তাতে লগইন করুন।


যখনই আপনি ইমুতে প্রবেশ করবেন, এই ইমুতে আপনার যে প্রোফাইলটি আছে সেটিতে ক্লিক করুন এবং তারপরে এখানে থাকা সেটিং অপশনে ক্লিক করুন।


সেটিং অপশনে ক্লিক করার পর এখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন, এই অপশন থেকে উপরের দিকে Privacy নামের অপশনটিতে ক্লিক করতে হবে।


 কারণ আপনি যদি প্রাইভেসি নামের অপশনে ক্লিক না করেন, তাহলে ব্লক লিস্ট পাবেন না।


Privacy নামের অপশনে ক্লিক করার পর, আপনি যদি এই পেজটিকে একটু নিচে নিয়ে যান, তাহলে আপনি Block List নামে একটি অপশন পাবেন, আপনাকে Blocklist নামের এই অপশনে ক্লিক করতে হবে।


এবং যখনই আপনি ব্লক লিস্ট অপশনে ক্লিক করবেন, আপনি যাদের ব্লক করেছেন তাদের সকলকে দেখতে পাবেন।


এখন এই সমস্ত লোকদের থেকে আপনি আনব্লক করতে চান, আপনি তাদের প্রোফাইলের পাশে Unblock নামে একটি অপশন পাবেন, সেই অপশনে ক্লিক করুন।


তারপর সেই ব্যক্তিটিকে আনব্লক করা হবে এবং আপনি সেই ব্যক্তিকে আবার মেসেজ বা কল করতে পারেন।


ইমু ব্লক করার নিয়ম?

যদি কোনো অবাঞ্ছিত ব্যক্তি আপনাকে বিরক্ত করে বা ইমুতে আপনাকে কল বা মেসেজ করতে থাকে, আপনি চাইলে সেই ব্যক্তিকে ইমুতে ব্লক করতে পারেন।


প্রথমে ইমু ব্লক করতে, আপনি যাকে ব্লক করতে চান তার প্রোফাইলে প্রবেশ করুন।  প্রোফাইলে প্রবেশ করার পর প্রোফাইলের উপরের দিকে তিনটি ডট আইকন পাবেন, সেই আইকনে ক্লিক করুন।


যখনই আপনি তিনটি ডট আইকনে ক্লিক করবেন, এখান থেকে View Profile নামক অপশনটিতে আবার ক্লিক করুন, তাহলে আপনাকে সেই ব্যক্তির প্রোফাইলে নিয়ে যাওয়া হবে।


এখন আপনি যদি আবার সেই প্রোফাইলের উপরের তিনটি বিন্দুতে ক্লিক করেন, তাহলে আপনি ব্লক করার বিকল্প পাবেন।


আপাতত প্রোফাইলের উপরের তিনটি বিন্দুতে ক্লিক করুন।


এখন, যেহেতু আপনি সেই ব্যক্তিকে ব্লক করতে চান, এই পৃষ্ঠার নীচের বিকল্পে ক্লিক করুন অর্থাৎ ব্লক নম্বরের পাশের বোতামটি ক্লিক করুন এবং ব্লকিং সম্পূর্ণ করুন।


এবং উপরে উল্লিখিত হিসাবে আপনি এখনই ইমুতে যে কাউকে ব্লক করতে পারেন এবং ব্লক করার পরে সহজেই তাদের আবার আনব্লক করতে পারেন।


আশা করি, আপনি ইমুতে ব্লক করা লোকেদের কীভাবে ব্লক এবং আনব্লক করবেন তার বিশদ বিবরণ শিখেছেন।

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url