আমেরিকায় ভিসা পাবেন যেভাবে ২০২৪

যারা বাংলাদেশ থেকে আমেরিকা যাচ্ছেন তাদের মনে একটাই প্রশ্ন, বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা খরচ হয়। অর্থাৎ মার্কিন ভিসার জন্য কত টাকা খরচ হয়?


আমেরিকা পৃথিবীর অন্যতম সুন্দর এবং শক্তিশালী দেশ।  আমেরিকা প্রায় সমগ্র বিশ্বের অর্থনৈতিক ও শাসন ক্ষমতার মূলে রয়েছে।


 আমেরিকার ভিসা 

আমরা যারা বাংলাদেশে থাকি তাদের প্রায় সবাই আমেরিকা যাওয়ার স্বপ্ন দেখি।  কেউ সেখানে যায় কাজ করতে, কেউ বেড়াতে, কেউ পড়াশোনা করতে আবার কেউ চিকিৎসা ও বসবাসের জন্য।


তার মানে আমরা সবাই আমেরিকায় গিয়ে আমাদের জীবনকে সুন্দর করার জন্য কিছু করতে চাই।  এ কারণে বাংলাদেশ থেকে অনেকেই আমেরিকা যেতে চান।


আমেরিকা যেতে কত টাকা লাগে?

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা খরচ হবে তা সম্পূর্ণ নির্ভর করে আপনার ভিসার উপর।  কারণ, আপনি যে ক্যাটাগরির ভিসায় আমেরিকা যেতে চান তার পরিমাণ টাকা খরচ হবে। আমেরিকায় যাওয়ার জন্য বিভিন্ন শ্রেণীর ভিসা রয়েছে।  যেমন স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক ভিসা, মেডিকেল ভিসা, ট্যুরিস্ট ভিসা ইত্যাদি। প্রতিটি ভিসার জন্য আবেদনের খরচ আলাদা।


আমেরিকা ভিসার খরচ কত?

মেরিকার স্টুডেন্ট ভিসা -

বাংলাদেশ থেকে আমেরিকার স্টুডেন্ট ভিসায় যেতে হলে খরচ পড়বে ১৪ হাজার টাকা।  অনলাইনে ১৪ হাজার টাকা দিয়ে ভিসার জন্য আবেদন করুন।  তবে এর জন্য আপনার অবশ্যই ভালো ফলাফল এবং উচ্চ IELTS স্কোর থাকতে হবে। আপনি এখানে ক্লিক করে এই ওয়েবসাইটে গিয়ে স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে পারবেন।


আমেরিকার কাজের ভিসা -

বাংলাদেশ থেকে আমেরিকার ওয়ার্ক ভিসা বা ওয়ার্ক পারমিট নিতে লাগবে ১৭ হাজার টাকা।  ১৭ হাজার টাকা খরচ করে আমেরিকার কাজের ভিসার জন্য আবেদন করতে হবে।  আপনি যে চাকরির জন্য আমেরিকা যেতে চান সে সম্পর্কে আপনার জ্ঞান থাকা উচিত।


আমেরিকা ট্যুরিস্ট ভিসা -

বাংলাদেশ থেকে যারা আমেরিকার ট্যুরিস্ট ভিসা বা ভ্রমণ ভিসায় যেতে চান তাদের 13999 টাকা দিয়ে অনলাইনে আবেদন করতে হবে। আপনাকে 6 মাসের জন্য একটি ভ্রমণ ভিসা দেওয়া হবে।  যাইহোক, নেপাল, ভারত, ভুটান ইত্যাদি কিছু দেশে ভ্রমণ করার জন্য আপনার নথি থাকতে হবে।


আমেরিকান মেডিকেল ভিসা -

বাংলাদেশ থেকে যারা চিকিৎসার জন্য আমেরিকা যেতে চান তাদের 14,000 টাকা দিয়ে অনলাইনে আবেদন করতে হবে।  তাছাড়া ভিসা পেতে ডাক্তারের সার্টিফিকেট লাগবে।


বাংলাদেশ থেকে আমেরিকার বিমান ভাড়া কত?

বিমান ভাড়া বৈশিষ্ট্য -


বাংলাদেশ থেকে ওয়াশিংটনে বিমান ভাড়া ১৬০০ থেকে ১৮০০ ডলার।


বাংলাদেশ থেকে সিয়াটলে বিমান ভাড়া 2100 থেকে 2250 ডলার।


বাংলাদেশ থেকে ডালাসের বিমান ভাড়া ১৮০০ থেকে ১৮৫০ ডলার।


বাংলাদেশ থেকে নিউইয়র্কের বিমান ভাড়া $1400 থেকে $1600।


বাংলাদেশ থেকে শিকাগো পর্যন্ত বিমান ভাড়া $1400 থেকে $1650।


 বাংলাদেশ থেকে বোস্টনে বিমান ভাড়া ১৫০০ থেকে ২০০০ ডলার।


 বাংলাদেশ থেকে ফ্রান্সিসকো পর্যন্ত বিমান ভাড়া ১৮০০ থেকে ২০০০ ডলার।


বাংলাদেশ থেকে হিউস্টনে বিমান ভাড়া 1700 থেকে 1900 ডলার।


বাংলাদেশ থেকে লস এঞ্জেলেসে বিমান ভাড়া ১৬০০ থেকে ১৯০০ ডলার।


মার্কিন বা আমেরিকা ভিসার জন্য যোগ্যতা?

আমেরিকা ভ্রমণের জন্য প্রথমে আপনার ভিসা লাগবে।  মনে রাখবেন আপনি কখনই ভিসা ছাড়া আমেরিকা যেতে পারবেন না।  এর জন্য আপনাকে আনুষ্ঠানিকভাবে ভিসার জন্য আবেদন করতে হবে।


আপনি যদি মনে করেন আপনি অবৈধভাবে আমেরিকা যাচ্ছেন তাহলে আপনি ভুল করছেন এবং আপনাকে কঠোর শাস্তি দেওয়া হবে।  তাই এভাবে কখনো ভাববেন না।


মার্কিন ভিসা পাওয়ার ক্ষেত্রে কিছু বিধিনিষেধ রয়েছে।  আমেরিকায় যাওয়ার জন্য বিভিন্ন শ্রেণীর ভিসা রয়েছে।  আপনি যদি পড়তে যাচ্ছেন তাহলে স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করুন।


 আপনি যদি কাজের জন্য যেতে চান তবে কাজের ভিসার জন্য আবেদন করুন, আপনি যদি ভ্রমণে যেতে চান তবে আমেরিকা ট্যুরিস্ট ভিসার জন্য আবেদন করুন।

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url