সৌদি আরবের ভিসার দাম কত ২০২৪। সৌদি আরবে যেতে কি কি লাগবে

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার মানুষ সৌদি আরব যান।  কেউ হজে যায়, কেউ পড়াশোনার জন্য, কেউ চাকরি, ব্যবসা ও চিকিৎসার জন্য।  তবে বেশিরভাগ মানুষই কাজের জন্য সৌদি আরব যান।  কিন্তু আমরা অনেকেই জানি না সৌদি আরবে যেতে কত টাকা লাগে।


 সৌদি আরবের ভিসা 

আমাদের বাংলাদেশ থেকে অনেক মানুষ প্রতি বছর কাজের উদ্দেশ্যে বা জীবিকার জন্য সৌদি যান এবং সেখানে থাকেন।  আপনি যদি তাদের একজন হন তাহলে সৌদি আরবে যেতে কত খরচ হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য -


সৌদি আরবের ভিসার খরচ কত?

গত বছরের তুলনায় এ বছর দাম অনেক বেড়েছে।  কারণ সৌদি আরবে যাওয়ার জন্য প্রতিটি মানুষের চাহিদা বেড়েছে।  সৌদি আরবের ভিসার দাম ক্যাটাগরি অনুযায়ী পরিবর্তিত হয়।  বর্তমানে, আপনি যদি বিভিন্ন খরচ সহ কাজের উদ্দেশ্যে সৌদি আরবে যেতে চান, আপনার খরচ হবে ৩ লাখ থেকে ৬ লাখ টাকা।  আর অন্য ভিসায় যেতে চাইলে, হজ বা ভ্রমণ ভিসায় গেলে খরচ একটু কম হবে, যেতে পারবেন ২ লাখ থেকে ৩ লাখ টাকার মধ্যে।


সৌদি আরবে ফ্রি ভিসার খরচ কত?

ফ্রি ভিসার সুবিধা অন্যান্য ভিসার তুলনায় অনেক বেশি।  আর সংসার পেতে হলে একটু বেশি খরচ করতে হবে।  কারণ আপনি আপনার ইচ্ছামত যেকোন চাকরি বা কোম্পানি নিতে পারবেন বিনামূল্যে।  ফ্রি ভিসায় যেতে হলে আপনাকে সঠিক তথ্য জানতে হবে।  কারণ কিছু প্রতারক দালাল আছে যারা ফ্রি ভিসার কথা বলে অন্য ভিসা দেয়।  ভিসা পাওয়া খুবই কঠিন এবং সৌদি আরবে ফ্রি ভিসা এখন বন্ধ।  সৌদি আরবে ফ্রি ভিসা পেতে আপনার খরচ হবে প্রায় ৫ লাখ থেকে ৬ লাখ টাকা।


সৌদি আরবে বেতন কত?

সৌদি আরব আপনার কাজের উপর ভিত্তি করে অর্থ প্রদান করবে। সৌদি আরবের বেতন বিশেষভাবে উল্লেখ করা অসম্ভব।  কারণ কাজের অভিজ্ঞতা ভালো থাকলেই বেশি বেতন পাবেন। কেউ যদি নতুন কোনো রাষ্ট্রে সৌদি আরবে কাজ করতে যান তাহলে তার ন্যূনতম বেতন হবে ৩০ হাজার থেকে ৫০ হাজার টাকা।  আর আপনার যদি কাজের অভিজ্ঞতা ভালো থাকে এবং বয়স হয় তাহলে ৬০ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।


সৌদি আরব কোম্পানির ভিসার বেতন কত?

আজকাল সৌদি আরবে অনেক কোম্পানি আছে যারা বিভিন্ন জায়গা থেকে লোক নিয়োগ করছে। অনেকেই কোম্পানির ভিসায় যাওয়ার আগে কোম্পানির বেতন সম্পর্কে জানতে চান।  বর্তমানে সৌদি আরবে অনেক ভালো কোম্পানি রয়েছে।  কোম্পানির পদবী অনুযায়ী আপনার বেতন কমবেশি হবে।  সৌদি আরবের কোম্পানির ভিসা পেলে সর্বনিম্ন বেতন হবে ৩৫ হাজার থেকে ৪৫ হাজার টাকা।  আর ভালো পোস্টে কাজ করলে বেতন ৬০ হাজার থেকে ৭০ হাজার টাকা।


সৌদি আরব ফ্রি ভিসা?

বর্তমানে সৌদি আরবের ফ্রি ভিসা বন্ধ হয়ে গেছে।  অনেক প্রতারক দালাল আছে যারা মিথ্যা কথা বলে সাধারণ মানুষের টাকা চুরি করে।  ফ্রি ভিসার কথা বললে, অন্যান্য ভিসা দেওয়া হয়।  আপনাকে অবশ্যই ফ্রি ভিসা চেক করতে হবে এবং তারপর সৌদি আরব যেতে হবে।  আপনি সহজেই অনলাইনে আপনার ফ্রি ভিসা চেক করতে পারেন।


সৌদি আরবে যাওয়ার জন্য কত খরচ হবে?

সৌদি আরবের ভিসার ক্যাটাগরি অনুযায়ী দাম কম।  সৌদি আরবের বিভিন্ন ধরনের ভিসা রয়েছে।  কনস্ট্রাকশন ভিসা, কোম্পানি ভিসা, ফ্রি ভিসা, ড্রাইভিং ভিসা এবং স্টুডেন্ট ভিসা সহ বিভিন্ন ধরণের ভিসা রয়েছে। সরকারিভাবে সৌদি আরবে ভিসা হলে অনেক কম খরচ হবে। ব্রোকার বা এজেন্সির মাধ্যমে যেতে চাইলে ২ লাখ ৫০ হাজার টাকা খরচ হবে ৬ লাখ টাকা, ভিসার খরচসহ আরও বিভিন্ন খরচ।


সৌদি আরবের জন্য কোন ভিসা ভালো?

অনেকেই সৌদি আরবে যাওয়ার আগে কোন ভিসা পাবেন তার তথ্য খোঁজেন। সৌদি আরবে বিভিন্ন ভিসা পাওয়া যায়। সব ভিসার মধ্যে সৌদি আরবের ফ্রি ভিসাই সেরা। কারণ ফ্রি ভিসায় আপনি যেকোনো কাজ করতে পারবেন। আপনি আপনার ইচ্ছা মত যেকোন কোম্পানিতে যে কোন কাজ করতে পারেন।


আপনারা যারা সৌদি আরব যাওয়ার কথা ভাবছেন তাদের জন্য। সবাই সৌদি আরব যাওয়ার আগে বর্তমান ভিসার খরচ সম্পর্কে জানতে চায়। আমরা ইতিমধ্যে এই পোস্টের মাধ্যমে সৌদি আরবের বিভিন্ন ধরনের ভিসা সম্পর্কে আলোচনা করেছি। ধন্যবাদ

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url