মেসেঞ্জার এর নতুন আপডেট Add Note 2023

 Messenger
 ফেসবুক মেসেঞ্জার এর নতুন আরেকটি আপডেটেড হল এবং এই আপডেটটি আমার কাছে খুবই ইউজফুল মনে হয়েছে।

আপনারা একটু লক্ষ্য করে দেখুন

আমার মেসেঞ্জারে আমি ঢুকিয়েছি যারা যারা অনলাইনে রয়েছে তাদের প্রোফাইল পিকচারের উপর এখানে কিছু নোট লেখা রয়েছে এখন থেকে আপনি চাইলে আপনার ম্যাসেঞ্জারে ঠিক এইভাবে নোট লিখে রাখতে পারবেন।

এই আপডেটটি আসার পর আমার কাছে মনে হয়েছে মেসেঞ্জার এর ভিতর যে আমরা একটা সমস্যার সম্মুখীন বোতাম যেমন আপনি খুব একটা ইম্পরট্যান্ট কাজ করতেছেন।

এই মুহূর্তে কেউ আপনাকে মেসেঞ্জারে অনলাইনে দেখলেই কিন্তু আপনাকে কল দিয়ে ফেলতে মেসেজ দিত এখন থেকে আপনি যদি এখানে নোট লিখে রাখেন যাবে একটা মিটিং আছে আমাকে কল দেওয়া যাবে না ইম্পরটেন্ট কোন মসজিদে লিখে রাখেন।

তাহলে আপনার ফ্রেন্ডলিস্টে যারা রয়েছে তারা কিন্তু সেটা দেখতে পারবে।

যেমনটা দেখতে পাচ্ছি না এখানেই যে প্রোফাইল পিকচারের উপর একেকজন কিন্তু বিভিন্ন ধরনের স্ট্যাটাস লিখে রেখেছে কেউ আবার ইম্পরট্যান্ট লিখে রেখেছে কেউ আবার এখানে কিন্তু এইটা ইমু সেট করে রেখেছে মানে আপনার প্রোফাইলটা দেখতে একটু সুন্দর লাগবে সেই সাথে আপনি চাইলে খালি কিন্তু ইম্পরট্যান্ট কিছু লিখে রাখতে পারবেন।

আপনাদের যুদ্ধ অনেকেরই মেসেঞ্জার এর ভিতরে এই নোটপ্যাড করার অপশনটি এসেছে শরৎ এর জন্য আপনাদেরকে দেখা যাবে কিভাবে মেসেঞ্জার এর ভিতর কিভাবে এডিট করবেন যেমন দেখতে পাচ্ছেন।

আমার প্রোফাইল পিকচারের উপরে মেসেঞ্জার এর ভিতরে আলহামদুলিল্লা লেখা রয়েছে এবার আমি যদি আমার এই প্রোফাইল পিকচারে ক্লিক করে তাহলে দেখতে পাচ্ছি না এখানে দুইটা অপশন রয়েছে একটি হচ্ছে সেটা আমি ডিলিট করে দেবো তাই এখান থেকে ডিলিট নোটে ক্লিক করলাম এবং রিমুভ লেখাতে ক্লিক করলাম দেখতে পাচ্ছেন আমার নোটটি কিন্তু রিমুভ হয়ে গেছে এবং এখানে দেখতে পাচ্ছেন।

আমার এইজন্য এর উপর একটা প্লাস আইকন চলে আসছে এখন এখন আমি যদি এখান থেকে ক্লিক করি এবং এখানে যদি আমি কোন কিছু লিখে দেই তাহলে সেটা কিন্তু আমার ম্যাসেঞ্জারের প্রোফাইল এর আইকন এর উপরে কিন্তু সেটা শো করবে যেমন দেখুন আমি এখানে যদি এই যে আমাদের এই ইমোজি টা দেই এবং এখান থেকে শেয়ার এ ক্লিক করে তাহলে দেখুন এখানে কিন্তু আমার প্রোফাইল পিকচারের উপরে ফ্লাওয়ার ইমোজি টা চলে আসছে।

ঠিক এভাবে যদি আমি এখানে লেখে দেই ডু নট ডিস্টার্ব অথবা আমি যদি লিখে দেই বর্তমানে আমি একটা মিটিং এ আছি এখন আমাকে কেউ কল বা মেসেজ দিবেন না।

তাহলে সেটাও কিন্তু এখানে দেখা যাবে তার মানে মেসেঞ্জার এর ভিতরে এখন কিন্তু আপনি ইম্পরট্যান্ট গুলো লিখে রাখতে পারবেন।

আপনি বর্তমানে কোন অবস্থায় রয়েছেন কেউ আপনাকে মেসেজ দেওয়ার আগে সেই লেখাটা পড়ে বিষয়টা কিন্তু জানতে পারবেন।

আপনাকে কিন্তু বিরক্ত করবে না এবার আসি মেইন পয়েন্টের আপনারা অনেকেই মেসেজ দিচ্ছেন সকাল থেকে নিয়ে যে ভাই মেসেঞ্জারে নতুন এসেছে কিন্তু আমি আমার ফোনের ভিতরে নোটপ্যাড করতে পারতাছিনা।

বর্তমানে মেসেঞ্জারে এই আপডেটটি আসার পর থেকে অনেকে আছে যারা ফেসবুকের মেসেঞ্জার টা আপডেট করেন নেই যাদের এখনও পর্যন্ত ইন্ন টক শোতে আসে নাই তারা যে কাজটি করবেন গুগল প্লে স্টোরে চলে যাবেন অ্যাপ্লিকেশনটি আপডেট দিবেন আপডেট দেওয়ার পর শান্তি পাবেন না তারা যে কাজটি করবেন।

আপনি কি আনইন্সটল করে দেবেন মেসেঞ্জার অ্যাপ থেকে অ্যাপটি আনইন্সটল করে তারপরে প্লে স্টোরে গিয়ে আবার মেসেঞ্জার ইন্সটল করবেন তাহলে দেখতে পারবেন এখানে নোট অপশন চলে আসছে এরপরেও যদি নোট অপশন না আসে তাহলে আপনারা যে কাজটি করতে পারেন।

মেসেঞ্জার আনইন্সটল না করে আপনি মেসেঞ্জারে যে ডাটা রয়েছে স্টোরেজ রয়েছে সেটাকে ক্লিয়ার করে।

প্লে স্টোরে গেলে দেখতে পারবেন আপনার লেখা চলে আসছে আপনি সেখান থেকে আপডেট দিলে আপনার মেসেঞ্জারে ভিতরেই 1968 চলে আসবে এবং আপনি এই অপশনটি ব্যবহার করতে পারবেন।

ম্যাসেঞ্জারের এই আপডেটটি খুবই ভাল লেগেছে আপনার কাছে ম্যাসেঞ্জারের এই আপডেটটি কেমন লেগেছে কমেন্ট করে জানাবেন।

Previous chapter Next chapter
No Comment
Add Comment
comment url